Header Ads

যেনে নিন কী ধরনের যোগ্যতা থাকতে হয় একজন ওয়েব ডিজাইনারের? - Originative Computer - OCTC





🔗একজন প্রফেশনাল মানের ওয়েব ডিজাইনার বা ফ্রন্ট এন্ড ওয়েব ডেভেলপার হতে হলে কিছু বিষয় আছে যা সবসময় মাথায় রেখে কাজ করতে হয় ।

🔗আসুন জেনে নেই কি কি গুন বা বৈশিষ্ঠ্য থাকা দরকার একজন ওয়েব ডিজাইনার হিসেবে :

১. প্রোগ্রামিং ল্যাংগুয়েজ: একজন ওয়েব ডিজাইনার হতে হলে তাকে অবশ্যই এইচটি এম এল(HTML), সি এস এস(CSS), জাভাস্ক্রিপ্ট(JavaScript) সম্পর্কে স্বচ্ছ্য ধারনা থাকতে হবে। এগুলোর পাশাপাশি কোন একটি সি এস এস ফ্রেমওয়ার্ক(Framework) সম্পর্কে জানা থাকলে কাজের গতি বেড়ে যাবে । বর্তমানে জনপ্রিয় সি এস এস ফ্রেমওয়ার্ক হলো ভুটসট্রেপ(Bootstrap) ।

২. আপ টু ডেট: কোন কিছুই স্থায়ী নয়, প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। একজন ওয়েব ডিজাইনার এর গুরুত্বপুর্ণ বৈশিষ্ঠ্য হলো তাঁকে সবসময় আপ টু ডেট অর্থাৎ কোন মেথড দিয়ে বর্তমানে ওয়েব ডিজাইন করা হচ্ছে, কোন জিনিসটির ভ্যালু বেশী, এছাড়াও অন্যান্য বিষয়ে আপডেট থাকতে হবে, না হয় কিছু দিন কাজ করা যাবে ঠিকই কিন্তু স্থায়ীভাবে সামনে আগানো সম্ভব হবেনা।

৩. দক্ষতার প্রতি মনোনিবেশ: কোনো প্রতিষ্ঠান থেকে শেখার পর ঐটুকু দিয়ে চলে যাবে এমন মানোসিকতা বদলাতে হবে। একটি প্রতিষ্ঠান আপনাকে রাস্তা দেখিয়ে দিবে, আর সেই রাস্তা দিয়ে হাঁটার দায়িত্ব আপনার। অরিজিন্যাটিভ কম্পিউার(#OriginativeComputer) যদিও দক্ষতা কে চরম শিখরে নিতে সাহায্য করবে তারপরও আপনার আগ্রহ আর প্রচেষ্টা উপর ক্যারিয়ার নির্ভর করে ।

৪. খাফ খাইয়ে নেয়ার মনোভাব: সময় যেমন সবসময় সমান চলে না। ঠিক তেমনি আইটি ক্যারিয়্যার গুলোতে টেকনোলজির সাথে নিজেকে খাফ খাইয়ে নিতে হবে্ ।

৫. ডিজাইন প্রতি গুরুত্ব দেয়া: ওয়েব ডিজাইন মানে আপনার ডিজাইন কেই আকর্ষনীয় করে তোলা । আর তার জন্য ফন্ট, কালার, অ্যানিমেশন, বিভিন্ন ইফেক্ট, লে-আউট ইত্যাদি বিষয়ে দক্ষতার পরিচয় দিতে হবে । এটি একদিনে হওয়ার জিনিস না প্রতিনিয়ত ওয়েব ডিজাইন নিয়ে রিসার্চ করতে হবে।

৬. ইউ এক্স / ইউ আই(UX/UI) সম্পর্কে ধারনা : একজন ওয়েব ডিজাইনার হিসেবে ইউ এক্স / ইউ আই সম্পর্কেও ধারনা থাকা লাগে । কেননা একটা ওয়েবসাইট ডিজাইন করার পর এটিকে ডেভেলপমেন্ট, এস ই ও বা ওয়েব এপ্লিকেশন করারও প্রয়োজন হয় আর তাই ইউ এক্স / ইউ আই ধারনা নিয়ে করলে পরবর্তী স্টেপ গুলোর অনেকটা প্রেন্ডলি হয়। এটি সম্পুর্ণ আমাদের মত অনেকের সাথে মিল না ও থাকতে পারে।

৭. ধৈর্য্য: ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট বা অন্য কোন আই টি ক্যাটেগরির হোক না কেনো, অবশ্যই ধৈর্য্যকে সাথে নিয়ে আগাতে হবে । এসব সেক্টরে প্রচুর ধৈর্য্য লাগে, অনেকেই ধৈর্য্য না থাকার কারনে নিজের সেক্টর থেকে ঝরে পড়ে যায় ।

🔗এসব বৈশিষ্ঠ্যগুলো আপনার মধ্যে ধারণ করতে পারলে শুধু ওয়েব ডিজাইন সেক্টর না, আশা করি, অন্যান্য আইটি সেক্টর গুলোতে ভালো কিছু করা অতটা কঠিন হবেন।
আমাদের ওয়েব ডিজাইন কোর্সে এসব কিছুর সম্পর্কে বিস্তারিত প্রেক্টিক্যাল ক্লাস রয়েছে, যাতে ওয়েব ডিজাইনার হওয়ার জন্য পথ আরো মসৃণ হয়।

🎯 আমাদের কোর্স সমূহ :
ব্যাসিক কম্পিউটার (৩ মাস)
মাইক্রোসফ্ট অফিস কোর্স (৬ মাস)
ওয়েবসাইট ডিজাইন (৬ মাস)
ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট (৬ মাস)
গ্রাফিক্স ডিজাইন (৬ মাস)

📝আপনি কি একজন দক্ষ প্রিল্যান্সার অথবা আইটি এক্সপার্ট হতে চান?

📝একটি ভালো ট্রেনিং সেন্টার খুঁজছেন ?

তাহলে এই কোর্সগুলো থেকে আপনার সুবিধা অনুযায়ী যে কোন একটি করতে পারেন ।

📌প্রতিটি কোর্স এমন ভাবে সাজানো হয়েছে যাতে করে ব্যাসিক থেকে অ্যাডভ্যান্সড লেবেল পর্যন্ত দক্ষতার সহিত প্রশিক্ষন লাভ করা যায়।
📌ট্রেনার কর্তৃক হাতে কলমে প্রশিক্ষনের নিশ্চয়তা।
”আইটি শিক্ষা অর্জন করে নিজেকে স্মার্ট করুন।”

যোগাযোগ :
🏫ঠিকানা : ওয়্যার্লেস মিরশ্বরাই, চট্টগ্রাম।
📞 মোবাইল : +88 01515681804
📧 জিমেইল : originativecomputer@gmail.com
পেইজ https://www.facebook.com/OriginativeComputer
🌐 ব্লগসাইট : https://originativecomputer.blogspot.com/
🛎 বি: দ্র : শুধুমাত্র আগ্রাহী ব্যাক্তিদের জন্য এই কোর্স টি।

#OCTC
#OriginativeComputer
#ThanksOCTC
#OriginativeComputer_Course

👍লাইক, 🏷শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন।
📄আর কমেন্ট করে আপনার মতামত ব্যক্ত করুন।

অরিজিন্যাটিভ কম্পিউটারের সাথে থাকার জন্য ধন্যবাদ। 🥰🤝🤝 

No comments

Powered by Blogger.